PGCB-KEC contract sign

PGCB-KEC deal signed to construct & renovate six Grid Sub-stations

জাতীয় গ্রীডের সক্ষমতা বাড়াতে চারটি নতুন গ্রীড সাবস্টেশন নির্মাণ ও আরও দুইটি গ্রীড সাবস্টেশন সম্প্রসারণ করছে পাওয়ার গ্রীড কোম্পানী অব বাংলাদেশ লিঃ (পিজিসিবি)। নতুন ১৩২/৩৩ কেভি ক্ষমতাসম্পন্ন সাবস্টেশনগুলো এগুলো শরীয়তপুর, চৌদ্দগ্রাম, বেনাপোল ও রাজশাহীতে নির্মাণ করা হবে। নির্মাণকাজের জন্য ৩ জানুয়ারি ২০১৭ খ্রিঃ তারিখ পিজিসিবি প্রধান কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে কেইসি ইন্টারন্যাশনাল এর সঙ্গে দ্বিপাক্ষিক চুক্তি স্বাক্ষর করেছে পিজিসিবি।

যশোর ও মাদারীপুরে বিদ্যমান ১৩২/৩৩ কেভি সাবস্টেশনে বে-সম্প্রসারণ করা হবে। চুক্তিপত্রে বলা হয়, আগামী দুই বছরের মধ্যে সবগুলো সাবস্টেশন নির্মাণ ও সম্প্রাসারণ কাজ শেষ করে পিজিসিবি’র কাছে হস্তান্তর করবে কেইসি। এ কাজের চুক্তিমূল্য প্রায় ২৪০ কোটি টাকা। পিজিসিবি’র ‘‘ন্যাশনাল পাওয়ার ট্রান্সমিশন নেটওয়ার্ক ডেভলপমেন্ট (এনপিটিএনডি)’ প্রকল্পের আওতায় এই নির্মাণ ও সম্প্রসারণ কাজ করা হচ্ছে।

অনুষ্ঠানে পিজিসিবি’র পক্ষে কোম্পানী সচিব মোঃ আশরাফ হোসেন এবং কেইসি’র পক্ষে কান্ট্রি হেড রভিন্দর কুমার সাইনী (Ravinder Kumar Saini) চুক্তিপত্রে স্বাক্ষর করেন। পিজিসিবি ব্যবস্থাপনা পরিচালক মাসুম-আলবেরুনী, নির্বাহী পরিচালক (ওএ-এম) মোঃ এমদাদুল ইসলাম, নির্বাহী পরিচালক (এইচআরএম) মোহাম্মদ শফিকউল্লাহ, প্রধান প্রকৌশলী ফরিদ উদ্দিন আহমেদ, প্রকল্প পরিচালক ও প্রধান প্রকৌশলী মাহবুব আহমেদ সহ উভয়পক্ষে উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।