“বিনোদন এবং দ্রুততর যোগাযোগের অন্যতম প্রধান মাধ্যম চলচ্চিত্র” - বিদ্যুৎ প্রতিমন্ত্রী

“বিনোদন এবং দ্রুততর যোগাযোগের অন্যতম প্রধান মাধ্যম চলচ্চিত্র” - বিদ্যুৎ প্রতিমন্ত্রী

ঢাকাঃ ২০/০৩/২০১৭

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন,বিনোদন এবং দ্রুততর যোগাযোগের অন্যতম প্রধান মাধ্যম চলচ্চিত্র। এনিমেটেড চলচ্চিত্রের নির্দিষ্ট অন্যরকম প্রাণ আছে যা কিশোর-কিশোরী ও তরুণদের সহজেই উদ্দীপ্ত করে; উজ্জীবিত করে। সহজেই কমিউনিকেট করতে পারে বলে এনিমেটেড চলচ্চিত্র নান্দনিক ভাবে তৈরি করতে সংশ্লিষ্টদের আরো আন্তরিক হওয়া উচিত।

প্রতিমন্ত্রী আজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি অডিটরিয়ামে ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ আয়োজিত মাইক্রোসফট এনিমেশন ফিল্ম ফেস্টিভ্যাল -২০১৭ –এর উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেন। তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত আত্মজীবনী অবলম্বনে গ্রাফিক নভেল মুজিব-১,২,৩ প্রস্তুত করা হয়েছে। এতে বঙ্গবন্ধুকে সহজেই শিশু-কিশোররা বুঝতে পারবে। এনিমেশন ফিল্ম ফেস্টিভ্যাল তৃতীয়বারের মতো অনুষ্ঠিত হচ্ছে। ৪দিন ব্যাপী এ  ফেস্টিভ্যাল বিভিন্ন দেশের ১৬টি এনিমেশন চলচ্চিত্র প্রদর্শিত হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের সভাপতি এস এম আরিফ রায়হান শোভনের সভাপতিত্বে অন্যান্যের মাঝে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টেলিভিশন এন্ড ফিল্ম স্টাডিজ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডঃ এ জে এম শফিউল আলম ও চিত্রশিল্পী ও কার্টুনিষ্ট শিশির কুমার ভট্টাচার্য বক্তব্য রাখেন।