“ইতিবাচক দৃষ্টিভঙ্গি ও মেধার চর্চা তরুণ সমাজকে আগামীর চ্যালেঞ্জ মোকাবেলায় যোগ্য ও দক্ষ করে গড়ে তুলবে” - বিদ্যুৎ প্রতিমন্ত্রী

“ইতিবাচক দৃষ্টিভঙ্গি ও মেধার চর্চা তরুণ সমাজকে আগামীর চ্যালেঞ্জ মোকাবেলায় যোগ্য ও দক্ষ করে গড়ে তুলবে” - বিদ্যুৎ প্রতিমন্ত্রী


ঢাকা-১৩.০৪.২০১৭

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, ইতিবাচক দৃষ্টিভঙ্গি ও মেধার চর্চা তরুণ সমাজকে আগামীর চ্যালেঞ্জ মোকাবেলায় যোগ্য ও দক্ষ করে গড়ে তুলবে।  পাঠ্য বইয়ের বাইরে প্রতিনিয়ত পড়াশনা করা প্রয়োজন-এতে জানার পরিধি বাড়বে; নেতৃত্ব দিতে সহযোগিতা করবে। 

প্রতিমন্ত্রী, আজ ঢাকায় বাংলাদেশ ছাত্রলীগের সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ শাখায় সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। তিনি বলেন, ছাত্রলীগের গৌরব, ঐতিহ্য, সংগ্রাম ও সাফল্যের ধারাবাহিকতায় আগামী প্রজন্মের গুনগত পরিবর্তন প্রয়োজন। ছাত্র-ছাত্রীদের মেধা ও প্রতিভা বিকাশে ছাত্রলীগের কাজ করার সুযোগ রয়েছে। সাংস্কৃতিক কর্মকান্ডে তরুণ সমাজকে উদ্বুদ্ধ করতেও তারা ভুমিকা রাখতে পারে। প্রতিটি এলাকায় সামাজিক আন্দোলনে জনসচেতনতা বাড়াতে এ সংগঠনটির অতিতের ন্যায় বলিষ্ঠ অবদান রাখা উচিত। নিজেদের অনুকরণীয় হিসেবে তুলে ধরতে পারলেই নতুনরা অনুসরণ করবে; ছাত্রলীগের কলেবর বাড়বে। তিনি বলেন, আজ যারা দেশে পরিচালনা করছে তাদের অধিকাংশই এই ছাত্রলীগ থেকে এসেছে। তোমরা যত লেখাপড়া করে মেধাবী হবে, যত সাংস্কৃতিবান হবে, যত কর্মঠ হবে, দেশ ততই যোগ্য ও দক্ষ নেতৃত্ব পাবে-যা দ্রুত বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা ও শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়তে সহায়তা করবে। 

সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ শাখার বাংলাদেশ ছাত্রলীগ-এর সভাপতি কামরুজ্জামান হিমু‘র সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মাঝে সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজের অধ্যক্ষ প্রফেসর শেখ আব্দুল কুদ্দুস, বাংলাদেশ আওয়ামী লীগের সদস্য এ্যাড. কাজী নজিবুল্লাহ হিরু, ঢাকা মহানগর আওয়ামী লীগ (দক্ষিণ)-এর সদস্য মোঃ বাচ্চু মিয়া, বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস.এম. জাকির হোসাইন ও বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি মোঃ সাইফুর রহমান সোহাগ বক্তব্য রাখেন।