পিডিবি’র সহকারী প্রকৌশলদের মধ্যে বুনিয়াদী প্রশিক্ষণের সনদপত্র বিতরণ

November 22, 2021

বিদ্যুৎ বিভাগের সচিব মোঃ হাবিবুর রহমান ২২ নভেম্বর বিদ্যুৎ ভবনের মুক্তি হলে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (পিডিবি) ২০১৯ সালে নিয়োগপ্রাপ্ত সহকারী প্রকৌশলীদের বুনিয়াদী প্রশিক্ষণ এর সমাপনী ও সনদপত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন। পরে তিনি ১শ ৩১ জন সহকারী প্রকৌশলীর মাঝে সনদপত্র বিতরণ করেন।

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (পিডিবি) ২০১৯ সালে নিয়োগপ্রাপ্ত সহকারী প্রকৌশলীদের মধ্যে বুনিয়াদী প্রশিক্ষণ এর সমাপনী ও সনদপত্র বিতরণ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। বিদ্যুৎ বিভাগের সচিব মোঃ হাবিবুর রহমান ২২ নভেম্বর বিদ্যুৎ ভবনের মুক্তি হলে আয়োজিত এক অনুষ্ঠানে ১শ ৩১ জন সহকারী প্রকৌশলীর মাঝে সনদপত্র বিতরণ করেন।  

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিদ্যুৎ সচিব মোঃ হাবিবুর রহমান বলেন, স্বাধীন বাংলাদেশে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাত ধরে অল্প যে কয়েকটি প্রতিষ্ঠান গড়ে উঠেছিল তার মধ্যে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড অন্যতম। বর্তমানে বিদ্যুৎ খাতে অনেক প্রতিষ্ঠান থাকলেও সবকটিই আবর্তিত হচ্ছে বিদ্যুৎ উন্নয়ন বোর্ডকে ঘিরে। একারণে এই প্রতিষ্ঠানটির কর্মীরা অবশ্যই গর্ব করতে পারেন। তিনি নবীন প্রকৌশলীদের উদ্দেশ্যে বলেন, তাদের মধ্যেই লুকিয়ে আছে আগামীর সম্ভবনাময় বাংলাদেশের বীজ। তিনি তাদেরকে নিজ প্রতিষ্ঠান ও দেশের প্রতি দায়িত্বের কথা মাথায় রেখে কাজ করার আহ্বান জানান।

বিশেষ অতিথির বক্তব্যে বিউবো চেয়ারম্যান প্রকৌশলী মো. বেলায়েত হোসেন বলেন, দেশের উন্নয়নের মূল চালিকা শক্তি হলো বিদ্যুৎ। আর এই বিদ্যুৎ যেহেতু আমাদেরকেই উৎপাদন ও বিতরণ করতে হয় তাই আমাদের দায়িত্বও অনেক। তিনি বলেন, আগে দেশের সব মানুষ বিদ্যুৎ সুবিধার আওতায় না থাকলেও এখন  শতভাগ বিদ্যুতায়ন বাস্তবায়ন সম্পন্ন হয়েছে। এখন আমাদের প্রধান চ্যালেঞ্জ জ্বালানি সংকটের সমাধান করা। বিশ্বব্যাপী এই সংকটের সমাধান নবীনদের হাত ধরেই হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। 

পিডিবি’র সদস্য প্রশাসন মোঃ সাঈদ কুতুব এর সভাপতিত্বে অনুষ্ঠিত বুনিয়াদী প্রশিক্ষণ এর সমাপনী ও সনদপত্র বিতরণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সদস্য অর্থ সেখ আকতার হোসেন, সদস্য কোম্পানি এ্যাফেয়ার্স, মোঃ মাহবুবুর রহমান, সদস্য উৎপাদন মোঃ আশরাফুল ইসলাম, সদস্য বিতরণ মোঃ শামছুল আলম, সদস্য পরিকল্পনা ও উন্নয়ন ধূর্জটী প্রসাদ সেন, মহাব্যবস্থাপক প্রশিক্ষণ মোঃ আবদুস সাত্তার মিয়া ও পরিচালক প্রশিক্ষণ ও পেশা উন্নয়ন পরিদপ্তর জাকিয়া নাজনীন পান্না বক্তব্য রাখেন। পিডিবি’র প্রশিক্ষণ ও পেশা উন্নয়ন পরিদপ্তর আয়োজিত এই অনুষ্ঠানে পিডিবি’র প্রধান প্রকৌশলীগণ এবং সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

News

  • September 28, 2022

    শুভ জন্মদিন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা

    শেখ হাসিনার জীবন যেন পৌরাণিক ফিনিক্স পাখির গল্প। কেউ তার জীবনের পটভূমি...

    Read More

  • September 27, 2022

    বিদ্যুৎ প্রতিমন্ত্রীর সঙ্গে নেপালের রাষ্ট্রদূতের সৌজন্য সাক্ষাৎ

    ঢাকা:...

    Read More

  • September 26, 2022

    উন্নত গ্রাহক সেবা দিতে সততা ও নিষ্ঠার কোন বিকল্প নেই: জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী

    ঢাকা: ২৫.০৯.২০২২ বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ...

    Read More

  • September 25, 2022

    বিউবো’র কল সেন্টার ও সমন্বিত গ্রাহক সেবা ব্যবস্থাপনা বাস্তবায়ন শীর্ষক চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান

    ঢাকা, ২৫ সেপ্টেম্বর ২০২২ :   ‘বিউবো’র কল সেন্টার এবং সমন্বিত গ্রাহক...

    Read More

  • September 22, 2022

    সময়মতো বিদ্যুৎ বিল পরিশোধ না করলে সংযোগ বিচ্ছিন্ন করা হবে

    গত ১ জুন, ২০২২ এ জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) বৈঠকে...

    Read More

  • September 21, 2022

    বিদ্যুৎ প্রতিমন্ত্রীর সাথে জাইকার নবনিযুক্ত প্রধান প্রতিনিধির সৌজন্য সাক্ষাৎ

    ঢাকা-২১.০৯.২০২২ বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ-এর...

    Read More