বিদ্যুৎ ভবনের মুক্তি হলে প্রশিক্ষণার্থীদের মধ্যে সনদপত্র বিতরণ অনুষ্ঠান

বুনিয়াদী প্রশিক্ষণ সমাপ্তিতে উপ-সহকারী প্রকৌশলীদের মধ্যে সনদপত্র বিতরণ

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডে নবনিযুক্ত ৯৬ জন উপ-সহকারী প্রকৌশলীর বুনিয়াদী প্রশিক্ষণ সমাপনীতে এক অনুষ্ঠানের মাধ্যমে গত ১১ সেপ্টেম্বর বিদ্যুৎ ভবনের মুক্তি হলে প্রশিক্ষণার্থীদের মধ্যে সনদপত্র বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদস্য প্রশাসন মোঃ জহুরুল হক। এতে সভাপতিত্ব করেন সদস্য উৎপাদন আবুল বাসার খান। অনুষ্ঠানে অন্যানের মধ্যে সদস্য পিএন্ডডি মোঃ আজহারুল ইসলাম, সদস্য কোম্পানী এ্যাফেয়ার্স মোঃ মোস্তাফিজুর রহমানসহ বোর্ডের ঊর্ধতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সদস্য প্রশাসন মোঃ জহুরুল হক নবনিযুক্ত উপ-সহকারী প্রকৌশলীদের উদ্দেশ্যে বলেন, শিক্ষা জীবনের জ্ঞানের সঙ্গে কর্মজীবনের অভিজ্ঞতাকে একত্রিত করে স্বীয় মেধাকে শানিত করার মাধ্যমে প্রতিষ্ঠানের সমৃদ্ধিতে আত্ননিয়োগ করতে হবে। তিনি উপ-সহকারী প্রকৌশলীদের প্রধানমনন্ত্রীর ভিশন-২০২১ বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করার আহবান জানান।

বুনিয়াদী প্রশিক্ষণ কোর্সে উপ-সহকারী প্রকৌশলীরা প্রতিষ্ঠানের সার্বিক বিষয়ে যে জ্ঞান লাভ করেছে তা তাদের কর্মজীবনে বিশেষ সহায়ক হবে বলে তিনি উল্লেখ করেন। প্রতিষ্ঠানের খুঁটিনাটি বিষয়ে অবহিত থেকে মানুষের বিদ্যুৎ সেবা নিশ্চিত করতে নিরলস প্ররিশ্রম করার জন্য তিনি নবনিযুক্ত কর্মকর্তাদের প্রতি আহবান জানান।

সভাপতির বক্তব্যে সদস্য উৎপাদন আবুল বাসার খান ইনফরমেশন টেকনোলজিতে নিজেদের দক্ষভাবে গড়ে তোলার জন্য নবনিযুক্ত উপ-সহকারী প্রকৌশলীদের পরামর্শ দেন। তিনি দেশের বিদ্যুৎ খাতের উন্নয়নে ২০২১, ২০৩০, ২০৪১ প্রতিটি পর্যায়ের উত্তরণে নবনিযুক্ত কর্মকর্তারা ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মহা-ব্যবস্থাপক প্রশিক্ষণ মোঃ আজিজুল হক। পরে প্রধান অতিথি প্রশিক্ষণার্থীদের মধ্যে সনদপত্র বিতরণ করেন ।