“সততার সাথে গ্রাহকদের সেবা করুণ” - বিদ্যুৎ প্রতিমন্ত্রী

November 25, 2017

“সততার সাথে গ্রাহকদের সেবা করুণ” - বিদ্যুৎ প্রতিমন্ত্রী


ঢাকাঃ ২৫/১১/২০১৭
বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, সততার সাথে গ্রাহকদের সেবা করুণ। বিদ্যুৎ বিভাগের কাজই হচ্ছে নাগরিকদের নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সেবা প্রদান করা। এ সংক্রান্ত সমস্যার দ্রুত সমাধান করা। কোম্পানিগুলো লাভজনক না লোকসানি সে বিবেচনা করার প্রয়োজন নেই— বিষয়টি সরকার দেখবে 
প্রতিমন্ত্রী আজ বিদ্যুৎ ভবনে ‘‘ সেক্টর লিডারস  ওর্য়াকশপ ২০১৭” এর সমাপনী অনুষ্ঠানে বক্তব্যকালে এসব কথা বলনে। তিনি বলেন, অভিজ্ঞা শেয়ার ও কাজ-র্কমে উজ্জ্বীবিত করার লক্ষ্য নিয়েই এ র্কমশালার আয়োজন করা হয়েছে।কারিগরি সেশনের বিষয়বস্তূ সমোয়চিত ছিল। এন্টি ও মিড লেভেলের ইঞ্জিনিয়ারদের হাতকলমে আরো প্রশিক্ষণের ব্যবস্থা করা প্রয়োজন। বিশেষ করে বিশ্ববিদ্যালয় হতেই শুরু করা গেলে আরো ভালো হয়।
সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্ততায় প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা ডঃ তৌফিক-ই-ইলাহী চৌধুরী, বীর বিক্রম বলেন, গ্লোবাল ওর্য়ামিং আমরা সচেতন। বৈশ্বিক র্কাবন  নিঃসরণ  আমাদের কিছু করার না থাকলেও এডাপসন ও কপিং নিয়ে কাজ হচ্ছ। এলএনজি নিয়ে জুনিয়র লেভেলে প্রশিক্ষণ বাড়ানো দরকার।
বিদ্যুৎ ও জ্বালানি খাত ও প্রযুক্তি, র্অথায়ন এবং নেতৃত্ব ও সক্ষমতা  উন্নয়নকে সামনে রেখে ‘ সেক্টর লিডারস  ওর্য়াকশপ ২০১৭’ আয়োজন করা হয়েছে। বিদ্যুৎ খাতে দিন দিন বিনিয়োগের চাহদিা বৃদ্ধি পাচ্ছে। বিদ্যুৎ উৎপাদন, বিতরণ ও সঞ্চালনের লক্ষ্যমাত্রা র্অজনের জন্য ২০১৭-২০২১ সালের মধ্যে ২১ বিলিয়ন র্মাকিন ডলার, ২০২২-২০৩১ সালের মধ্যে আরো ২৪ বিলিয়ন র্মাকিন ডলার এবং ২০৩২-২০৪১ সালের মধ্যে আরো অতিরিক্ত ১০ বিলিয়ন র্মাকিন ডলার এ খাতে বিনিয়োগ প্রয়োজন। যদিও আরো র্অথ ব্যবহার করার সক্ষমতা এ বিভাগ র্অজন করছে। ২৪-২৫ নভেম্বর ২০১৭, এই দুদিন ব্যাপী র্কমশালায় ৪টি টেকনিক্যাল সেশেন ৮টি কী নোট পেপার উপস্থাপন করা হবে। ২৫টি মন্ত্রণালয় হতে ২০০ জন র্কমর্কতা এভারের সেক্টর লিডারস  ওর্য়াকশপ-এ অংশগ্রহণ করছে।
জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সচিব নাজিমউদ্দিন চৌধুরীর সভাপতত্বিতে অনুষ্ঠানে অন্যান্যের মাঝে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি তাজুল ইসলাম এমপি, প্রধানমন্ত্রীর র্কাযালয়ের এসডিজি বিষয়ক মূখ্য সমন্বয়ক মোঃ আবুল কালাম আজাদ ও বিদ্যুৎ সচিব ডঃ আহমদ কায়কাউস  বক্তব্য রাখনে।

 

News

  • December 10, 2017

    অবদান রাখার সুযোগ সৃষ্টি হয়েছে” - বিদ্যুৎ প্রতিমন্ত্রী

    ঢাকা-  ১০.১২.২০১৭ বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ...

    Read More

  • December 10, 2017

    প্রতিটি ঘরে সরকার বিদ্যুতের আলো পৌঁছে দেবে : প্রধানমন্ত্রী

    ঢাকা, ১০ ডিসেম্বর, ২০১৭ : প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনগণের প্রতিটি ঘরে...

    Read More

  • December 10, 2017

    নতুন বিদ্যুৎ কেন্দ্র উদ্বোধন

    ...

    Read More

  • December 7, 2017

    “বাংলাদেশ পরিকল্পনা মাফিক উন্নত দেশের পরিণত হচ্ছে” - বিদ্যুৎ প্রতিমন্ত্রী

    ঢাকা-০৭.১২.২০১৭ বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ...

    Read More

  • December 6, 2017

    যানজট নিরসনে ইলেকট্রিক যানবাহন কার্যকরি অবদান রাখবে - বিদ্যুৎ প্রতিমন্ত্রী

    ঢাকাঃ ০৬/১২/২০১৭ বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ...

    Read More

  • November 29, 2017

    “ জ্বালানি খাতের বিনিয়োগ নীতিমালা সুষম করতে এনার্জি চার্টার গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারে” - বিদ্যুৎ প্রতিমন্ত্রী

    আশগাবাদ, তুর্কেমেনিস্তান-২৯.১১.২০১৭ বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ...

    Read More